public/icons8-arrow-back-96.pngসকল

প্রত্যয় স্ক্রিম প্রত্যাহার না হলে ১ জুলাই থেকে শিক্ষকদের ‘সর্বাত্মক কর্মবিরতি’

মঙ্গলবার, ৪ জুন, ২০২৪ এ ৬:৫৬ PM
https://i.ibb.co/J7VkkTD/university-teachers-federation-040624-01-1717504540-1.jpg
সর্বজনীন পেনশনের ‘প্রত্যয় স্কিম’ প্রত্যাহার করা না হলে ‘সর্বাত্মক কর্মবিরতিতে’ যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে মঙ্গলবার অর্ধদিবস কর্মবিরতি পালন শেষে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়েছেন সংগঠনটির নেতারা।
প্রত্যয় স্কিম প্রত্যাহার করে পূর্বের পেনশন স্কিম চালু রাখা, ‘সুপার গ্রেডে’ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল কার্যকরের দাবিও জানিয়েছেন তারা
ফেডারেশনের মহাসচিব অধ্যাপক মো. নিজামুল হক ভূইয়া বলেন, “গত ১৩ মার্চ প্রজ্ঞাপন জারি করার পর থেকে শিক্ষকরা নিয়মতান্ত্রিকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। শিক্ষার্থীদের ক্লাস, পরীক্ষা কোনোভাবেই যেন বিঘ্নিত না হয়, সে বিষয়টি বিবেচনায় নিয়ে অনেকটা প্রতীকী কর্মসূচি পালনের মাধ্যমে এ বিষয়ে সরকারের সদয় দৃষ্টি আকর্ষণের সব ধরনের চেষ্টা করা হয়েছে।
“বিবৃতি প্রদান, গণস্বাক্ষর সংগ্রহ, মানববন্ধন, স্মারকলিপি প্রদান এবং অবস্থান কর্মসূচির মত শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি পালন করা হলেও এখন পর্যন্ত সরকারের তরফ থেকে কোনো ধরনের কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়নি। শিক্ষকদের সঙ্গে দায়িত্বশীল কোনো পক্ষ যোগাযোগও করেননি।”
শিক্ষকদের সংগঠনটির ঘোষণা অনুযায়ী, আগামী ২৫, ২৬ ও ২৭ জুন তারা অর্ধদিবস কর্মবিরতি পালন করবেন। ৩০ জুন পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন। তবে পরীক্ষা কর্মবিরতির আওতামুক্ত থাকবে। এরপরও দাবি আদায় না হলে ১ জুলাই থেকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে সর্বাত্মক কর্মবিরতি পালন করা হবে।

Copyright © 2024

Daily Metro All rights reserved

Privacy Policy
fb.pngX.pnggmail.pngig.pngwhatsApp.png